চাকরীর আবেদনপত্র কিভাবে লিখবেন?

চাকরীর বিজ্ঞাপন দেখেই তাদের ইমেইলে সিভি পাঠিয়ে বসে আছেন চাকরীর আশায়। কিন্তু চাকরীর কোনো খবর নেই। কয়েক জায়গায় এমন হবার পরে আপনার ধারনাই হয়ে গেছে লোকজন শুধু চাকরীর সার্কুলার দেয় কিন্তু মনে হয় কাউকে ডাকে না। প্রকৃত সত্য হলো তারা হয়তো আপনাকেই শুধু ডাকছে না। কারন জানতে চান? কারন হলো আপনি চাকরীর বিজ্ঞাপন দেখে তাদের ইমেইলে আপনার সিভি এটাচ করে পাঠিয়ে দিয়েছেন কিন্তু ইমেইলে আবেদনপত্র লিখেন নাই। অথচ চাকরীর সিভি পাঠানোর সময় একটি আবেদনপত্র লেখা স্বাভাবিক নিয়ম। আপনি এই নিয়ম মানেন নাই বলে তারা প্রাথমিক বাছাইতেই আপনাকে বাতিল করে দিচ্ছে, কিন্তু আপনি বুঝতেই পারছেন না আপনাকে কেন ইন্টারভিউতে ডাকছে না। যাইহোক, চলুন জেনে নেই চাকরীর জন্য কিভাবে একটি আবেদনপত্র লিখতে হয়। নীচে একটি আবেদনপত্রের নমুনা দেয়া হলোঃ

 

তারিখ: ৫ আগস্ট, ২০২৪

বিষয়: ডিজিটেকভ্যালী প্রতিষ্ঠানে মার্কেটিং অফিসার পদে আবেদন

প্রাপক,
মানবসম্পদ বিভাগ,
ডিজিটেকভ্যালী,
অলোকারমোড়, রাজশাহী, বাংলাদেশ

জনাব,
www.rajshahijobs.com এ প্রকাশিত বিজ্ঞপ্তি দেখে আপনাদের প্রতিষ্ঠানের মার্কেটিং অফিসার পদে আবেদন করছি। আপনাদের প্রতিষ্ঠানের কাজ এবং মূল্যবোধ আমাকে খুবই আকৃষ্ট করেছে।

আমি আবু জাফর, একজন দক্ষ এবং উদ্যমী মার্কেটিং পেশাদার। আমি মার্কেটিং এ মাস্টার্স সম্পন্ন করে বিগত ২ বছর ধরে বিভিন্ন মার্কেটিং কাজে নিযুক্ত ছিলাম। আমি ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ব্র্যান্ড ম্যানেজমেন্ট এবং সেলস ম্যানেজমেন্টসহ মার্কেটিং এর বিভিন্ন ক্ষেত্রে দক্ষ।

আমি বিশ্বাস করি, আমার দক্ষতা ও অভিজ্ঞতার সাহায্যে আপনাদের প্রতিষ্ঠানের মার্কেটিং কার্যক্রমকে আরও সফল করে তুলতে পারব। আমি দলগতভাবে কাজ করতে পারি এবং চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম।

আপনার ব্যস্ত সময়ের জন্য ধন্যবাদ। আমি আশা করি আপনি আমাকে সাক্ষাৎকারের জন্য ডাকবেন। আমার জীবনবৃত্তান্ত সংযুক্ত রয়েছে।

বিনীত,
আবু জাফর
ফোনঃ ০১৭১২৩৪৫৬৭৮৯
ইমেইলঃ abujafor@gmail.com

 

Views 54 times